চোখের মাঝে রাখতে আর কতটুকু ভালোবাসা চাই? কথার জন্যই কথার পিঠে ছিল কথা তুমি হেসেছিলে আমিও সাথে কথায় কথায় কথার সাথে;একদিন একযুগ এক শতাব্দী বড় অল্প মনে হয়-যেন তারও অনেক ভিতর যেন অন্য জনমে অন্য কোন জীবনের কথা তুমি হেসেছিলে আমিও সাথে কথায় কথায় কথার সাথে;কথার জন্যই কথার পিঠে ছিল কথা চোখের মাঝে রাখতে আর কতটুকু ভালোবাসা চাই?
খুব সাধ জাগে ও চোখ দেখবো এ চোখের জলে কোন অভিমান নয়-নয় চোখে চোখে তাকানোর খেলা শুধু একটু নিস্পলক চেয়ে দেখা সেই নিছক কথার কথা। জাঁকিয়ে শীত নামে বুকে-বুকের গহীন গভীরে তোমার জন্যই ছিল ফেরা শুধু ছিল একলা ঘরে সেকি টান কি অদ্ভুত টান টানে জান জানে তাকি কেউ বোঝে-যায় বোঝা কোন এক বিষাদের গানে? বড় অচেনা লাগে আনচান রাতে চাঁদ পদ্মার জলে।
লেখার পিঠেই লেখা এই কথা সেই কথা এইসব কথা তোলপাড়ের বুকে বড় অসহায় বুঝে যেন বনলতা নীরবে জড়িয়ে রাখে,ভালোবাসে;চোখে বড় ভাবালুতা এইতো বেশ এই বেশ এইসব কথা এই নীরবতা তবু যেন একদিন একযুগ এক শতাব্দী বড় অল্প মনে হয়-যেন তারও অনেক ভিতর যেন অন্য জনমে অন্য কোন জীবনের জমানো কথা- সেকি টান কি অদ্ভুত টান টানে জান জানে তাকি কেউ বোঝে-যায় বোঝা কোন এক বিষাদের গানে? বড় অচেনা লাগে আনচান রাতে চাঁদ পদ্মার জলে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
খন্দকার নাহিদ হোসেন
খোরশেদ ভাই, ঐ একই লাইন এর কথা আজিজ ভাইও বলেছিল। আসলে কবিতায় সবকিছুই তো আর বানিয়ে লেখা যায়না কিছু কিছু অভিজ্ঞতাও ঢুকে যায়। সেই আনচান করা রাত ছিল এক পৌষের জোছনা রাত। আমি শীতের মাঝেও লঞ্চের ভিতরে যেতে পারেনি এমন টান সেই রাত আমায় টেনেছিল। কবিতাটা আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।
খোরশেদুল আলম
বড় অচেনা লাগে আনচান রাতে চাঁদ পদ্মার জলে।// জানিনা কেন লাইনটি অসাধারণ লাগল, হয়তো কবিতার গভীরতার জন্য পদ্মার গভীরতার চাইতেও..... তার জন্য এতটান! ভালোবাসা, ভালোবাসা তাইতো এক শতাব্দী এক দিনেরও কম।
সোহেল মাহরুফ
লেখার পিঠেই লেখা এই কথা সেই কথা এইসব কথা
তোলপাড়ের বুকে বড় অসহায় বুঝে যেন বনলতা
নীরবে জড়িয়ে রাখে,ভালোবাসে;চোখে বড় ভাবালুতা
এইতো বেশ এই বেশ এইসব কথা এই নীরবতা
এত সুন্দর কথার পড়ে নীরবতাই শ্রেয়।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।